আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

Spread the love

অনলাইন ডেস্ক

শেষ সময়ের গোলে ফাইনাল স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল বাংলাদেশ। সেমিফাইনালে নির্ধারিত সময়ে পাকিস্তানের সঙ্গে ২-২ গোলে ড্র করে ম্যাচকে টাইব্রেকারে টেনে নিয়ে যায় লাল-সবুজের জার্সিধারীরা। শেষ পর্যন্ত ম্যাচটিতে জয়লাভ করে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল।

নকআউট ম্যাচে জয় পেলেই ফাইনাল নিশ্চিত বাংলাদেশের যুবাদের। এমন ম্যাচে আজ থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। যেখানে পাকিস্তান যুবদের বিপক্ষে দুই গোলে পিছিয়ে থেকেও শেষে ২-২ গোলের সমতায় ফেরে ৯০ মিনিটের খেলায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও পিছিয়ে যায় বাংলাদেশ। ডি বক্সে সিয়াম অমিতের হাতে বল লাগলে পেনাল্টি পায় পাকিস্তান। সফল স্পটকিক থেকে ব্যবধান বাড়ান আব্দুল রেহমান। পিছিয়ে পড়ে কৌশলে পরিবর্তন আনেন কোচ সাইফুল বারী। বদলি ফুটবলার মিঠু চৌধুরি ব্যবধান কমান। আর ইনজুরি সময়ে মানিক গোল করে ম্যাচ নিয়ে যান টাইব্রেকারে।

শেষ পর্যন্ত টাইব্রেকারে পাকিস্তানকে ৮-৭ গোলে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। আগামী সোমবার (৩০ সেপ্টেম্বর) ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। যেখানে তাদের প্রতিপক্ষ ভারত। তারা সেমিতে নেপালকে হারিয়েছে ৪-২ গোলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর